ছবি থেকে টাকা ইনকাম করার উপায়

আসসালামুআলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমরা আজ ছবি থেকে কিভাবে আপনি টাকা আয় করতে পারবে সেই সম্পর্কে আলোচনা  করবো। 

আমরা অনেকেই শখ করে ছবি তুলে থাকি, বিভিন্ন প্রাকৃতিক ছবি বা পাখির ছবি বা অন্য ছবি। তবে ছবি গুলো আমরা রেখে দেই বা কোন কাজে লাগে না, কিন্তু আপনি যদি চান তাহলে এই ছবি গুলো থেকে আপনি টাকা উপার্জন করতে পারেন। 

আমরা এখন কিছু সাইট সম্পর্কে জানবো যেখানে আমরা ছবি বিক্রির  মাধ্যমে টাকা উপার্জন করতে পারবো। 

(১) আইস্টক ( http://www.istockphoto.com)

এই সাইটে প্রতিটি ডাউনলোডের জন্য ১৫ শতাংশ রয়্যালিটি রেটে টাকা দেওয়া হয়। চাইলে আপনি এই সাইটে ছবি বিক্রির  মাধ্যমে টাকা ইনকাম করতে পারেন। 

(২) অ্যালামি ( http://www.alamy.com)

এটি পৃথিবীর সবচেয়ে বড় স্টক ফটো লাইব্রেরি। এখানে ফটোগ্রাফারদেরকে ৬০ শতাংশ রয়্যালিটি রেটে পেমেন্ট দেওয়া হয়। এই সাইটে আপনি কাজ করে অনেক লাভোবান হতে পারবেন। 

(৩) ড্রিমসটাইম (http://www.dreamstime.com)

 অত্যন্ত জনপ্রিয় সাইট এটি। এখানে প্রথমে নিজের তোলা ছবি পাঠিয়ে আবেদনন করতে হয়।এডিটর সম্মতি জানালে এই সাইটের মাধ্যমে ছবি বিক্রি করতে পারবেন।প্রত্যেকটি ছবির জন্য ২৫ থেকে ৩০ শতাংশ রয়্যালিটি পাওয়া যাবে। 

(৪)স্মাগমাগ ( https://www.smugmusmugmug.com/features/sell-photos-online)

 এটি হলো ছবির ই- কমার্স সাইট। এখানে নিজেদের ছবি শোকস করানো যায়। নিজেই নিজের ছবির দামও ঠিক করেও দেওয়া যায়। 

5
0
Fozia Sayda

Fozia Sayda

আসসালামুআলাইকুম, আমাদের ওয়েবসাইট এ আপনাকে স্বাগতম। আমি অনার্স তত্বীয় বর্ষের একজন ছাত্রী। আমি মনে করি একাডেমিক শিক্ষার পাশাপাশি আমাদের অনেক কিছুই শেখার আছে । আমরা আমাদের আশে পাশে থেকে অনেক বিষয়ে জানতে পারি। অবসর সময়গুলো নষ্ট না করে প্রতিনিয়ত কিছু না কিছু শিখে যুগের সাথে আমাদের তাল মিলিয়ে চলা উচিত। আমরা আমাদের ওয়েবসাইট এ আপনাদের সহজভাবে কিছু জিনিস শিখানো বা জানানোর চেষ্ঠা করছি। ধন্যবাদ সবাইকে আমাদের পাশে থাকার জন্য।

Leave a Reply

Your email address will not be published.