হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান হওয়ার কারণ

আসসালামুআলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে অতি প্রয়োজনীয় একটি অ্যাপ নিয়ে আলোচনা করব যেটি হল হোয়াটসঅ্যাপ। 

হোয়াটসঅ্যাপ ব্যান হওয়ার পেছনে অনেক কারণ রয়েছে। অনেক ব্যবহারকারী বুঝতে পারে না যে ঠিক কি কারণে তাঁর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে এর জেরে অনেকে বিপাকে পড়েন। সেই নম্বরে তিনি আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারেন না। কিন্তু কিছু কিছু বিষয়ে সতর্ক থাকলে এই সমস্যা এড়ানো যায়। যে চার ধরনের কাজ করলে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যান হয় সেই গুরুত্বপূর্ণ বিষয়গুলো আলোচনা করা হলো। যে অ্যাকাউন্টগুলো ব্যান করে দেওয়া হয় এর মধ্যে প্রচুর ভুয়া অ্যাকাউন্ট থাকে কিন্তু এমন অনেক অ্যাকাউন্ট থাকে যেগুলি নিয়মিত ব্যাবহার করা হলেও ব্যান করে দেওয়া হয় এর পেছনে অনেক কারণ রয়েছে। কিছু কিছু বিষয়ে সতর্ক থাকলে হোয়াটসঅ্যাপে নিষিদ্ধ হওয়া থেকে রক্ষা পাওয়া যায় সেগুলো নিচে আলোচনা করা হলো :

ভুয়া মেসেজ ফরওয়ার্ড না করা : ডিজিটাল মিডিয়ার যুগে প্রচুর ফেক মেসেজ বা ভুয়া মেসেজ ফরোয়ার্ড হয় হোয়াটসঅ্যাপে। এই মেসেজগুলি অতিরিক্ত ফরোয়ার্ড হয় কিন্তু যদি এগুলো ফেক হয় এবং যাদের কাছে ফরোয়ার্ড হচ্ছে তাদের মধ্যে কেউ একজন রিপোর্ট করে দেন তাহলে সমস্যা বাড়বে বলে কোন কিছু কাউকে হোয়াটসঅ্যাপে ফরোয়ার্ড করতে গেলে আগে যাচাই করতে হবে।

স্পর্শ কাতর ওয়েবসাইটের লিংক ফরওয়ার্ড না করা : বেশ কিছু নিষিদ্ধ ওয়েবসাইটের লিংক গুলো হোয়াটসঅ্যাপে কাউকে না পাঠানো উচিত। এটা করলে সেই একাউন্টে হোয়াটসঅ্যাপের নজরে চলে আসে। উদাহরণস্বরূপ বলা যেতে পারে টরেন্টে বেআইনিভাবে অনেকেই ব্যবহার করেন সেখান থেকে লিঙ্ক ফেসবুক মেসেঞ্জারে কাউকে পাঠালে সঙ্গে সঙ্গে সেই গ্রাহকের সতর্ক করা হয় তেমনি লিংক হোয়াটসঅ্যাপে পাঠাতে একাউন্টে সমস্যায় পড়ে।

রিপোর্ট হওয়া : কেউ যদি কোন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট রিপোর্ট করেন তাহলে যার বিরুদ্ধে রিপোর্ট করা হয়েছে সেই একাউন্ট সমস্যায় পরতে বাধ্য। কারণ কোনো অভিযোগ হোয়াটসঅ্যাপে আসলে সেই সমস্ত অভিযোগ যাচাই করা হয় যদি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এই অভিযোগের সত্যতা খুঁজে পায় তাহলে কড়া পদক্ষেপ নেয় একাউন্ট চিরতরে নিষিদ্ধ করা হতে পারে।

বেশি ফরওয়ার্ড করা: অনেকেই আছেন একই মেসেজ অনেক জনকে ফরোয়ার্ড করছেন কিন্তু এখন এইসব ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ লিমিট করে দিয়েছে একই মেসেজ একটা সময়ে 5 জনকে পাঠানো যায় মাঝে মধ্যেএকই মেসেজ অনেককে পাঠালে আলাদা বিষয় কিন্তু রোজ রোজ এমন কাজ করলে সেই একাউন্ট  সমস্যায় পড়ে।

1
0

Leave a Reply

Your email address will not be published.